জনপ্রিয় লীগ

অন্যান্য লীগ

টেনসেন্টের রায়ট গেমস বিশ্বব্যাপী ছাঁটাই ঘোষণা করেছে, 11% স্টাফ কেটেছে৷

Riot Games, "League of Legends"-এর বিকাশকারী, কর্মী ছাঁটাই এবং একটি পুনর্গঠন পরিকল্পনা ঘোষণা করেছে, তার মূল গেমগুলিতে পুনরায় ফোকাস করেছে এবং অতিরিক্ত সম্প্রসারণের কারণে এবং "Riot Forge"-এর মতো প্রকল্পগুলি বন্ধ করে দিয়েছে .
Anna Ciao
দ্বারা: Anna Ciao

Riot Games, "League of Legends" এবং "Valorant"-এর মতো জনপ্রিয় ভিডিও গেমের পিছনে বিখ্যাত ডেভেলপার, বিশ্বব্যাপী তার কর্মী সংখ্যা 11% কমানোর কঠিন সিদ্ধান্ত নিয়েছে, সম্প্রতি কারিগরি সংস্থাগুলির র‍্যাঙ্কে যোগদান করেছে যেগুলি সম্প্রতি ছোট হয়েছে৷

লস এঞ্জেলেস-ভিত্তিক কোম্পানি, যা চীনা প্রযুক্তি জায়ান্ট টেনসেন্টের মালিকানাধীন, সোমবার এই উন্নয়নের ঘোষণা দিয়েছে, এই বলে যে প্রায় 530টি অবস্থানের নির্মূল করা দাঙ্গার ভবিষ্যতের জন্য গুরুত্বপূর্ণ। কর্মীদের উদ্দেশে দেওয়া একটি মেমোতে, প্রকাশক এই সিদ্ধান্তের জন্য ব্যয় বৃদ্ধি এবং অসফল উদ্যোগের জন্য দায়ী করেছেন।

সিইও ডিলান জাদেজা কর্মীদের হ্রাসের প্রয়োজনীয়তার জন্য দুঃখ প্রকাশ করেছেন, খেলোয়াড়দের এবং তাদের সময়ের জন্য সবচেয়ে বেশি মূল্য তৈরি করে এমন ক্ষেত্রগুলিতে তার ব্যবসায়িক প্রচেষ্টাকে পুনরায় ফোকাস করার জন্য কোম্পানির প্রতিশ্রুতির উপর জোর দিয়েছেন। জাদেজা জোর দিয়েছিলেন যে এই সিদ্ধান্তটি হালকাভাবে নেওয়া হয়নি এবং দাঙ্গা গেমসের শেষ অবলম্বন ছিল।

এই কঠিন পছন্দটি করার মাধ্যমে, Riot Games এর লক্ষ্য তার কার্যক্রমকে সুগম করা এবং এর কৌশলগত লক্ষ্যগুলির সাথে এর সংস্থানগুলিকে পুনরায় সংযোজন করা, কোম্পানি এবং এর বিখ্যাত ভিডিও গেম শিরোনামের জন্য একটি টেকসই ভবিষ্যত নিশ্চিত করা।

রায়ট গেমসের কর্মী ছাঁটাই আমেরিকান প্রযুক্তি এবং মিডিয়া সেক্টরের মধ্যে উল্লেখযোগ্য চাকরি হ্রাসের বিস্তৃত প্রবণতায় অবদান রাখে, যা ইতিমধ্যে এই মাসে হাজার হাজার ব্যক্তিকে প্রভাবিত করেছে।

জানুয়ারী 2024 এর প্রথমার্ধে, গুগল এবং অ্যামাজনের মতো উল্লেখযোগ্য প্রযুক্তি নিয়োগকারীরা 5,500 টিরও বেশি ছাঁটাই ঘোষণা করেছে। তাদের মধ্যে Amazon (AMZN) এর মালিকানাধীন ভিডিও গেম স্ট্রিমিং প্ল্যাটফর্ম টুইচ-এর 500 জন কর্মচারী ছিল।

টেনসেন্ট মূল ভূখণ্ড চীনে কোম্পানির ফ্ল্যাগশিপ শিরোনাম, "লিগ অফ লিজেন্ডস"-এর লাইসেন্সিং অধিকার সুরক্ষিত করার কয়েক বছর পর, 2011 সালে রায়ট গেমস অর্জন করে। সংক্ষেপে "LOL" নামে পরিচিত, গেমটি একটি সাংস্কৃতিক প্রপঞ্চে পরিণত হয়েছে, যা ব্যবহারকারীদেরকে একটি অনলাইন অঙ্গনে দল-ভিত্তিক যুদ্ধে নিয়োজিত করার অনুমতি দেয় যেখানে উদ্দেশ্য প্রতিপক্ষ দলের ভিত্তি ধ্বংস করা।

প্রায় এক দশক ধরে, দাঙ্গা "লিগ অফ লিজেন্ডস" এর ব্যাপক সাফল্যের উপর ব্যাপকভাবে নির্ভর করে, কোম্পানিকে তার ব্যবসায় বৈচিত্র্য আনার আহ্বান জানায়। 2019 সালে, সহ-প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান মার্ক মেরিল বিভিন্ন নতুন শিরোনামের সাথে তাদের পোর্টফোলিও প্রসারিত করার পরিকল্পনা ঘোষণা করেছিলেন।

যাইহোক, রায়ট গেমস নিজেই স্বীকার করেছে যে, কোম্পানিটি তখন থেকে নিজেকে অতিরিক্ত বাড়িয়ে দিয়েছে। সোমবার সিইও ডিলান জাদেজার মেমোতে, তিনি ব্যাখ্যা করেছেন যে কীভাবে বিকাশকারী আক্রমনাত্মকভাবে নতুন বৃদ্ধির সুযোগগুলি অনুসরণ করে, বিশ্বব্যাপী বিস্তৃত হয়, তাদের অপারেটিং মডেল পরিবর্তন করে, নতুন প্রতিভা আকর্ষণ করে এবং কয়েক বছরের মধ্যে কোম্পানির আকার দ্বিগুণ করে।

স্টাফিং লেভেল কমানোর সিদ্ধান্ত হল একটি কৌশলগত পদক্ষেপ যার লক্ষ্য হল রায়ট গেমসের ফোকাস পুনরুদ্ধার করা এবং এর ক্রিয়াকলাপগুলিকে একত্রিত করা। এটি করার মাধ্যমে, কোম্পানির লক্ষ্য দীর্ঘমেয়াদী স্থায়িত্ব নিশ্চিত করা এবং গেমিং শিল্পের ক্রমবর্ধমান ল্যান্ডস্কেপের সাথে খাপ খাইয়ে নেওয়া।

রায়ট গেমসের সিইও, ডিলান জাদেজা, স্বীকার করেছেন যে কোম্পানির ফোকাস ক্ষীণ হয়ে গেছে, এবং ফলস্বরূপ, এটির অনেকগুলি প্রকল্প অগ্রগতিতে ছিল।

তাদের পুনর্গঠন প্রচেষ্টার অংশ হিসেবে, Riot Games একটি অনলাইন কার্ড গেম "Legends of Runeterra" এ কাজ করা দলের আকার কমিয়ে দেবে। জাদেজা প্রকাশ করেছেন যে এই গেমের উন্নয়ন খরচ "আমাদের অন্যান্য গেমের মাধ্যমে" ভর্তুকি দেওয়া হচ্ছে।

উপরন্তু, কোম্পানী "রায়ট ফোর্জ" নামিয়ে দেবে, একটি সহায়ক সংস্থা যা "লিগ অফ লেজেন্ডস" মহাবিশ্বের মধ্যে নতুন গেম বিকাশের উপর দৃষ্টি নিবদ্ধ করে।

এই পরিবর্তনগুলির আলোকে, দাঙ্গার "কোর" গেমগুলিতে কাজ করা দলগুলির দিকে অগ্রাধিকার স্থানান্তরিত হবে। জাদেজা জোর দিয়েছিলেন যে এই সিদ্ধান্তগুলি শেয়ারহোল্ডারদের সন্তুষ্ট করার বা স্বল্পমেয়াদী আর্থিক লক্ষ্য পূরণের দ্বারা চালিত হয়নি বরং এটি কোম্পানির দীর্ঘমেয়াদী সাফল্যের জন্য একটি প্রয়োজনীয় পদক্ষেপ ছিল।

পুনর্গঠনের লক্ষ্য হল রায়ট গেমসের ফোকাসকে তীক্ষ্ণ করা, ক্রিয়াকলাপগুলিকে সুগম করা এবং নিশ্চিত করা যে সংস্থানগুলি সবচেয়ে প্রভাবশালী এবং প্রয়োজনীয় প্রকল্পগুলিতে বরাদ্দ করা হয়েছে৷ তাদের মূল গেমগুলিকে অগ্রাধিকার দিয়ে, কোম্পানি খেলোয়াড়দের জন্য উচ্চ-মানের এবং আকর্ষক অভিজ্ঞতা প্রদানের প্রতি তাদের প্রতিশ্রুতি বজায় রাখতে চায়।

Click star to rate
5 (1 rating)
Anna Ciao
Written by: Anna Ciao
Anna Ciao is a sports content contributor at Betimate. Born and raised in a rural village in China, I have had a passion for football and various sports such as basketball, volleyball, badminton, from a young age. Along with diligent studies, I achieved an IELTS score of 8.0 in the English language, and I have become a content contributor specializing in sports, particularly football, as I am today. I hope that my articles are helpful to readers.

Related Content

সাইবার অ্যাটাক ক্যাওস: LCK স্প্রিং 2024 একাধিক DDoS আক্রমণের মুখোমুখি, উল্লেখযোগ্য সম্প্রচার পরিবর্তনগুলি বাধ্য করে
সাইবার অ্যাটাক ক্যাওস: LCK স্প্রিং 2024 একাধিক DDoS আক্রমণের মুখোমুখি, উল্লেখযোগ্য সম্প্রচার পরিবর্তনগুলি বাধ্য করে
DDoS আক্রমণের জন্য দায়ী ক্রমাগত পিং সমস্যাগুলি LCK স্প্রিং 2024 সিজনের সাম্প্রতিক ম্যাচগুলিতে ব্যাঘাত ঘটাচ্ছে৷
অবিশ্বাস্য: MSI অনলাইন গেম চিট ইন্টিগ্রেশন মনিটর প্রবর্তন
অবিশ্বাস্য: MSI অনলাইন গেম চিট ইন্টিগ্রেশন মনিটর প্রবর্তন
যেহেতু কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) ক্ষমতাগুলি হার্ডওয়্যারের বিস্তৃত পরিসরে একীভূত হতে থাকে, কেউ প্রশ্ন করতে পারে যে এর উল্লেখযোগ্য সুবিধাগুলি প্রতারণার মধ্যে লাইন অতিক্রম করার মতো অনুভূত হতে পারে কিনা।
LoL Esports এর বিবর্তন: 2024 সালে গেমের অবস্থার দিকে একটি নজর
LoL Esports এর বিবর্তন: 2024 সালে গেমের অবস্থার দিকে একটি নজর
LoL Esports নতুন বছর শুরু করেছে প্রতিযোগিতামূলক পরিবর্তন, ইভেন্ট আপডেট এবং অন্যান্য উত্তেজনাপূর্ণ উন্নয়নের সাথে!
Hwacheon KSPO মহিলা বনাম সুওন FMC মহিলা লাইভ মন্তব্য এবং ফলাফল, 03/21/2024 (দক্ষিণ কোরিয়া মহিলা কে লীগ)
Hwacheon KSPO মহিলা বনাম সুওন FMC মহিলা লাইভ মন্তব্য এবং ফলাফল, 03/21/2024 (দক্ষিণ কোরিয়া মহিলা কে লীগ)
03/21/2024 তারিখে Hwacheon KSPO Women vs Suwon FMC Women-এর জন্য দক্ষিণ কোরিয়া উইমেন কে লিগ লাইভ ধারাভাষ্য, সম্পূর্ণ ম্যাচ পরিসংখ্যান, H2H, লাইনআপ, শেষ ম্যাচ, মূল ইভেন্ট এবং ভাষ্য, তাৎক্ষণিকভাবে আপডেট করা হয়েছে।
Sejong Sportstoto Women vs Gyeongju Women Live Commentary & Result, 03/21/2024 (দক্ষিণ কোরিয়া মহিলা কে লীগ)
Sejong Sportstoto Women vs Gyeongju Women Live Commentary & Result, 03/21/2024 (দক্ষিণ কোরিয়া মহিলা কে লীগ)
03/21/2024 তারিখে Sejong Sportstoto Women বনাম Gyeongju Women-এর জন্য দক্ষিণ কোরিয়া মহিলা কে লিগ লাইভ ধারাভাষ্য, সম্পূর্ণ ম্যাচ পরিসংখ্যান, H2H, লাইনআপ, শেষ ম্যাচ, মূল ঘটনা এবং ধারাভাষ্য, তাৎক্ষণিকভাবে আপডেট করা হয়েছে।